ব্রকলি পনির - বেঙ্গলি রেসিপি / Bengali Recipes

ব্রকলি পনির রেসিপি

ব্রকলি পনির  রান্না করা খুবই সহজ আর এটা বানাতে সময় খুবই কম লাগে। এটি সম্পূর্ণ অন্য ধরনের একটি রান্না। সময় পেলে একবার বানিয়ে দেখতে পারেন এই ব্রকলি পনির। টা হলে দেরি না করে ঝটপট লিখে নিন আমার এই রেসিপি আর বানিয়ে ফেলুন। আমার এই রেসিপি যদি ভাললাগে অবশ্যই লাইক বা কমেন্ট করে জনাতে পারেন। পারলে বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না।।

উপকরণঃ- ১ টা ছোট ব্রকলি মাঝারি মাপ করে কেটে নিতে হবে, ২০০ গ্রাম পনির ( পনির মাঝারি মাপ করে চৌক চৌক করে কেটে নিতে হবে ), ১ টা পেঁয়াজ কুঁচি, ১ টা সেদ্ধ আলু ৮ ভাগ করে নিতে হবে, ১ টা টম্যাটো কুঁচি, আদা - রুসুন ছেঁচা ১ চামচ, নুন পরিমাণ মতো, গোটা জিরা আর গোটা মৌরি দু' টো মিলিয়ে ১/৪ চামচ, সাদা তেল, হলুদ গুঁড়ো ১/৪ চামচ, লঙ্কা গুঁড়ো ১/২ চামচ, গোলমরিচ এর গুঁড়ো সামান্য আর লাগছে ধনে গুঁড়ো ১/৪ চামচ।।

কি ভাবে বানাবেন এই ব্রকলি পনির রেসিপি? 


প্রণালিঃ- ব্রকলি পনির বানানোর জন্য কড়াই গরম করে তেল দিতে হবে।
তেলের মধ্যে দিয়ে দিতে হবে গোটা জিরা আর মৌরি।
মৌরি আর পেঁয়াজ ভাজা ভাজা হলে পেঁয়াজ কুঁচি দিয়ে দিতে হবে।
পেঁয়াজ অর্ধেক ভাজা হলে আদা - রুসুন ছেঁচা দিয়ে দিতে হবে।
এবার পেঁয়াজ আর আদা - রুসুন ছেঁচা ভালোভাবে ভেজে নিতে হবে।
এরপর ভাজা পেঁয়াজ এর মধ্যে এক এক করে দিয়ে দিতে হবে - ব্রকলি, টম্যাটো কুঁচি, সেদ্ধ করা আলু, পনির এর টুকরো , লঙ্কা - হলুদ গুঁড়ো, ধনে গুঁড়ো, গোলমরিচ গুঁড়ো আর দিয়ে দিতে হবে পরিমাণ মতো নুন।
এবার এই সব উপকরণ খুব ভালোভাবে নাড়াচাড়া করে নিতে হবে।
এরপর সামান্য জল দিতে হবে। এই রান্নাতে কিন্তু খুব বেশি জলের দরকার নেই।
এবার এটা ঢাকা দিয়ে হতে দিতে হবে ২০ মিনিট, তবে আঁচটা কমিয়ে দিতে হবে। কিন্তু মাঝে একবার ঢাকা খুলে সব উপকরণ নাড়াচাড়া করে আবার ঢাকা দিয়ে হতে দিতে হবে।
২০ মিনিট পর নামিয়ে নিন ব্রকলি পনির।।

Related Posts
Previous
« Prev Post